শুরু হচ্ছে ১৬তম ঢাকা মোটর শো

সেমস-গ্লোবাল ইউএসএ’র আয়োজনে শুরু হতে যাচ্ছে ১৬তম ঢাকা মোটর শো। আগামী ১৬ থেকে ১৮ মার্চ পর্যন্ত রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে হবে এ আয়োজন। প্রতিদিন সকাল ১০টা ৩০ থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। এ প্রদর্শনী চলাকালে একইসঙ্গে চলবে সপ্তম ঢাকা বাইক শো, ষষ্ঠ ঢাকা অটোপার্টস শো, পঞ্চম ঢাকা কমার্শিয়াল অটোমেটিভ শো।

রবিবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সেমস-গ্লোবাল ইউএসএ’র এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়।

সভাপতির বক্তব্যে সেমস গ্লোবালের ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম বলেন, ‘ঢাকা মোটর শো মোটরপ্রেমী এবং অটো শিল্প ব্যবসার ক্রেতা ও বিক্রেতাদের একটি ওয়ানস্টপ প্ল্যাটফর্ম। এই আয়োজনে জাপান, চীন, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ আরও ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড, ৩০০টি প্রদর্শক, ৫৫০টি বুথের মাধ্যমে অংশ নিচ্ছে। এছাড়া ২৫টিরও বেশি ভারতীয় কোম্পানি এবারের প্রদর্শনীতে অংশগ্রহণ করছে।’

তিনি আরও বলেন, ‘অনেকেই গাড়ি, বাইক কিনতে চান। এই প্রদর্শনীতে অনেক কোম্পানি থাকবে। বিভিন্ন শোরুমে ঘুরে বিস্তারিত জেনে এখান থেকে কিনতে পারবেন। প্রদর্শনীতে বিভিন্ন ব্যাংকেরও বুথ থাকবে, যারা সেখানেই বাইক বা কার লোন দেওয়ার ব্যবস্থা করবে।’

মেহেরুন বলেন, ‘ঢাকা বাইক শো বাংলাদেশের মোটরসাইকেল, স্কুটারস, বাইসাইকেল, হালকা বৈদ্যুতিক যানবাহন এবং আনুষঙ্গিক যন্ত্রাংশের প্রদর্শনীর সব চেয়ে বড় শো। এটি সংশ্লিষ্ট পণ্যের বাজারকে প্রসারিত করতে ভূমিকা পালন করছে। ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো বাংলাদেশের বাণিজ্যিক যানবাহন শিল্পের সবচেয়ে বড় প্রদর্শনী। এটি বাংলাদেশে বাণিজ্যিক গাড়ির উৎপাদন, বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন সেমস গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা এস এস সরওয়ার, নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং ইন্টারন্যাশনাল মার্কেটিং ডিরেক্টর অভিষেক দাস।