একা থাকা পথচারীকে সালাম দিয়েই কেড়ে নিতো সব

রাজধানীর বিভিন্ন সড়কে সন্ধ্যার পর একা থাকা পথচারীদের লক্ষ্য করতো চক্রটি। সুযোগ পেলে প্রথমে পথচারীকে সালাম দিয়ে গতিরোধ করতো। পরে আশপাশে থাকা সাঙ্গোপাঙ্গরা এসে সবকিছু ছিনিয়ে নিয়ে চম্পট দিতো।

এমন অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১০ মার্চ) বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন মিরপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসিন।

গ্রেফতার ব্যক্তিরা হলো মো. ওমর (১৬), মো. উজ্জল হোসেন তালুকদার (২৬), মো. মিজান (২৪) ও মো. নয়ন (২৬)।

ওসি বলেন, গ্রেফতার ব্যক্তিরা রাতে নির্জন এলাকায় অবস্থান করে। কেউ যাতে সন্দেহ না করে সে জন্য নিজেদের মধ্যে কিছুটা দূরত্ব রেখে দাঁড়ায়। এ সময় কোনও পথচারী এক যাওয়ার সময় তাকে সালাম দেয়। সালাম পেয়ে পথচারী দাঁড়ালেই বাকি তিন জন আশপাশ থেকে এসে তাকে ছুরির মুখে ঘিরে ধরে। তার কাছ থেকে মোবাইল, মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, গ্রেফতার চারজনই চিহ্নিত ছিনতাইকারী। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত ১২টার দিকে মিরপুর ১ নম্বর সড়কের স্বাধীন বাংলা মার্কেটের সামনে গেলে চার ছিনতাইকারী পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ওসি বলেন, গতকাল গভীর রাতে মিরপুর মডেল থানার স্বাধীন বাংলা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি চাকু ও একটি ছুরি উদ্ধার করা হয়।

তাদের মধ্যে ওমরের বিরুদ্ধে তিনটি এবং নয়ন, উজ্জ্বল ও মিজানের বিরুদ্ধে দুটি করে মামলা রয়েছে বলে জানান ওসি।