ঢাকা থেকে প্রতিদিন ড্রিমলাইনার ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স

ঢাকা থেকে প্রতিদিন ড্রিমলাইনার দিয়ে ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স। ২৬ মার্চ থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্স বোয়িং ৭৮৭-১০ ড্রিমলাইনারের মাধ্যমে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে।

মঙ্গলবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এয়ারলাইনটি।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রথম বোয়িং ৭৮৭-১০ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহার শুরু করে। ড্রিমলাইনার ব্যবহারের ফলে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ঢাকা ও সিঙ্গাপুরের মধ্যে প্রতি ফ্লাইটে ১১ শতাংশ আসনক্ষমতা বাড়বে। বোয়িং ৭৮৭-১০ ড্রিমলাইনারে ৩৬টি বিজনেস ক্লাস আসন এবং ৩০১টি ইকোনমি ক্লাস আসন রয়েছে।

সিঙ্গাপুর এয়ারলাইন্স বাংলাদেশের মহাব্যবস্থাপক টিমোথি ওয়াং বলেন, ‘বোয়িং ৭৮৭-১০ ড্রিমলাইনারটি স্বল্প ও মাঝারি দূরত্বের ফ্লাইটে ভ্রমণকারী গ্রাহকদের জন্য আরও আরামদায়ক কেবিন অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। ঢাকা ও সিঙ্গাপুরের মধ্যে ফ্লাইটে ৭৮৭-১০ স্থাপনের ফলে সিঙ্গাপুর এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ভ্রমণের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্রতিটি ফ্লাইটে আরও বেশি গ্রাহককে সেবা দিতে সক্ষম হবে।’

জানা যায়, লাইটওয়েট কম্পোজিট উপকরণ ব্যবহার করে নির্মিত ৬৮ মিটার ৭৮৭-১০ বোয়িংয়ের ড্রিমলাইনার রেঞ্জের উড়োজাহাজের দীর্ঘতম সংস্করণ। ব্যতিক্রমী অপারেটিং দক্ষতা এবং উন্নত প্রযুক্তির সঙ্গে ৭৮৭-১০ আরও শান্তিপূর্ণ কেবিন অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে।

গ্রাহকরা ইলেকট্রনিক ডিমেবল বড় উইন্ডো, পরিষ্কার বাতাস, শান্ত ও মসৃণ রাইডসহ কাস্টমাইজেবল লাইটিং উপভোগ করতে পারবেন।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের বহরে ১৫টি বোয়িং ৭৮৭-১০ আছে। এ ছাড়াও আরও  ১৩টি বোয়িং ৭৮৭-১০ এবং ৩১টি বোয়িং ৭৭৭-৯ উড়োজাহাজ কেনার জন্য বোয়িংয়ের সঙ্গে চুক্তি করেছে।