প্রথম আলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি মুক্তিযোদ্ধার সন্তানদের

স্বাধীনতা দিবসে প্রথম আলোর প্রকাশিত শিশুর নাম ব্যবহার করে স্বাধীনতাকে কটাক্ষ করে অসত্য সংবাদ পরিবেশনের অভিযোগ এনে তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের বিচারের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি।

শনিবার (১ এপ্রিল) সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন এক বিবৃতিতে এ কথা জানান।

বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, একটি জাতীয় দৈনিক পত্রিকায় মহান স্বাধীনতা দিবসে সংবাদ প্রকাশের নামে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তৎপরতা পরিচালিত হয়েছে। আমরা এ ধরনের অপতৎপরতার তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

বিবৃতিতে তারা বলেন, স্বাধীনতা দিবসে প্রকাশিত প্রথম আলোর বিতর্কিত প্রতিবেদনটি মহান স্বাধীনতাকে হেয় করার শামিল। এটি সাংবাদিকতার নামে এজেন্ডা বাস্তবায়নের ধারাবাহিক চেষ্টার অংশ। বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ সাংবাদিকতা নয়, অপসাংবাদিকতা। মুক্তিযোদ্ধার সন্তানরা এর তীব্র নিন্দা জানাচ্ছে।

করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সংকট মোকাবিলা করে যে মুহূর্তে বাংলাদেশের অর্থনীতির ঘুরে দাঁড়ানোর সংবাদ আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারিত হচ্ছে, সেই মুহূর্তে দেশের একটি জাতীয় দৈনিকে সরকারের বিরোধিতার নামে রাষ্ট্রকে অকার্যকর করার অপচেষ্টা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এ ধরনের সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে মুক্তিযোদ্ধার সন্তানরা সংশ্লিষ্ট দোষী ব্যক্তিদের বিচার দাবি করেন। তারা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা কখনও ব্যর্থ হবে না, ব্যর্থ হবে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র আর অপতৎপরতা।