মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি, থানায় জিডি

মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের এক শিক্ষার্থীকে চিঠি দেওয়া হয়েছে। এ ঘটনার পর মঙ্গল শোভাযাত্রা আয়োজক কমিটির সদস্য আবতাহী রহমান শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মঙ্গলবার (১১ এপ্রিল) শাহবাগ থানায় এই জিডি করেন তিনি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর মোহাম্মদ বুধবার (১২ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনার বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়টি নিয়ে কাজ করছেন।

আবতাহী রহমান জিডিতে উল্লেখ করেন, মঙ্গল শোভাযাত্রা উপলক্ষে অর্থ ও নিরাপত্তা কমিটির দায়িত্ব পালনের সময় মঙ্গলবার রাত আনুমানিক ৯টা ৪৫ মিনিটের দিকে চারুকলা অনুষদের পশ্চিম পাশের দেয়ালে রংয়ের কাজ তদারকি করছিলাম। এসময় একটি প্লাস্টিকের চেয়ারের ওপর একটি সাদা কাগজে ৫০ টাকার নোট পাই। ওই কাগজে লেখা ছিল, ‘মঙ্গল শোভাযাত্রা কাজটা শিরকের। এখানে এসে ক্ষতি করো না। তোমাদের ওপর হামলা হতে পারে এনিটাইম। ওই দিনের দাজ্জালি বাহিনী পাবে না টের মোদের’।

পরবর্তীতে এ বিষয়ে চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশে জিডির আবেদন করেছি বলে জিডির আবেদনে উল্লেখ করেন তিনি।

মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি ও শাহবাগ থানায় জিডি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ঈদ ও পহেলা বৈশাখকে ঘিরে কোনও ধরনের নাশকতার হুমকি নেই। অনেকেই অনেক গুজব ছড়ানোর চেষ্টা করবে। এক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা সতর্ক রয়েছে। বুধবার (১২ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভা শেষে তিনি এসব কথা বলেন।