নরসিংদীতে বাউলদের আখড়ায় হামলার প্রতিবাদে ১৫ সংগঠনের বিবৃতি

নরসিংদীর বেলাবোতে বাউলদের আখড়ায় হামলার ঘটনায় নিন্দা জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছে ১৫টি জাতীয়ভিত্তিক সাংস্কৃতিক ফেডারেশন। বিবৃতিতে হামলাকারীদের শাস্তি ও গ্রেফতার নিশ্চিত করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক মীর মাসরুর জামান রনির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত রবিবার (৭ মে)  বিকাল ৪টায় সাধুসঙ্গে যখন গান বাজনা চলছিল, ঠিক সে সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী শাহীন শেখ, জাহাঙ্গীর শেখ, শরীফ শেখসহ বেশ কয়েকজন দুষ্কৃতিকারী অতর্কিতভাবে আখড়ায় হামলা চালিয়ে বাউলদের বাদ্যযন্ত্র ভাঙচুর এবং বেশ কয়েকজনকে আহত করে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাই।

বিবৃতিদাতা সংগঠনগুলো হলো— সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ, বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, অভিনয় শিল্পী সংঘ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।