বাংলা ট্রিবিউনের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

৯ বছর পেরিয়ে ১০ বছরে পা রাখলো দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন। ২০১৪ সালের ১৩ মে যাত্রা শুরু করা এ নিউজ পোর্টালটি ইতোমধ্যে দায়বদ্ধতা ও দায়িত্বশীলতা নিয়ে পাঠকপ্রিয়তা পেয়েছে। ‘সঠিক সময়ে সঠিক সংবাদটি পেয়ে সমৃদ্ধ থাকতে ইচ্ছুক’—পাঠকদের এমন আস্থাস্থলে পরিণত হয়েছে বাংলা ট্রিবিউন।

শনিবার (১৩ মে) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে এবং শুভানুধ্যায়ীদের পদচারণে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয় দিনটি।

বাংলা ট্রিবিউনের কার্যালয়ে দিনটি শুরু হয় উৎসবমুখর পরিবেশে। এ উপলক্ষে নানা রঙে সেজেছিল প্রতিষ্ঠানটির মূল কার্যালয়। সহকর্মীদের সঙ্গে কেক কেটে দিবসটি উদযাপন করেন বাংলা ট্রিবিউন সম্পাদক জুলফিকার রাসেল। এ সময় বিশিষ্ট সংগীতশিল্পী টিনা রাসেল উপস্থিত ছিলেন।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অঙ্গীকারে বাংলা ট্রিবিউনের সবচেয়ে বড় শক্তি তার পাঠক ও শুভানুধ্যায়ীরা। তাই এদিনে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন শুভানুধ্যায়ীরা। ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। প্রতিষ্ঠানটির পক্ষে উপস্থিত ছিলেন হেড অব কমিউনিকেশন জাহিদুল ইসলাম সজল ও পাবলিক কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার মোহাম্মদ লুৎফুজ্জামান সরকার লিংকন।

বাংলা ট্রিবিউনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষ থেকে পাবলিক রিলেশন্স বিভাগের ম্যানেজার মাকসুদুল ইসলাম এবং ডেপুটি ম্যানেজার হুমায়ূন আহমেদ। এ ছাড়া শুভেচ্ছা জানাতে এসেছিলেন ফোরথট পিআর, এশিয়াটিক থ্রি সিক্সটি লিমিটেডের পক্ষে মোহতারিমা রহমান ও আলভী হোসাইন।

পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন ঢাকার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের কর্মকর্তা তাসফিন আহমেদ। এ ছাড়া ডায়মন্ড ওয়ার্ল্ডের পক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির মিডিয়া, পিআর এবং ইভেন্ট কনসালট্যান্ট মেহেদি হাসান।

এ ছাড়া বাংলা ট্রিবিউনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

‘সঠিক সময়ে সঠিক খবর’ স্লোগানে উজ্জীবিত বাংলা ট্রিবিউন দ্রুততার সঙ্গে সংবাদ পরিবেশনের পাশাপাশি সঠিক তথ্য পরিবেশনের চ্যালেঞ্জ বাস্তবায়নে কাজ করে চলেছে। এই চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলা ট্রিবিউনের সবচেয়ে বড় শক্তি তার পাঠক ও শুভানুধ্যায়ীরা।

নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বাণী দিয়েছেন।

এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ অন্য নেতারা শুভেচ্ছা জানিয়েছেন।

পাঠক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ ও সম্পাদক জুলফিকার রাসেল।