কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির শোক

বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি।

সোমবার (২৮ আগস্ট) রাতে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেনের সই করা এক বার্তায় এই শোক প্রকাশ করা হয়েছে।

শোকবার্তায় বলা হয়, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর প্রতিষ্ঠাতা জনাব কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

এতে উল্লেখ করা হয়, বিশিষ্ট শিক্ষানুরাগী, ক্রীড়া সংগঠক, সংবাদপত্র প্রকাশক ও সম্পাদক কাজী শাহেদ আহমেদ সোমবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা, বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির প্রতিষ্ঠাকালীন প্লাটুন কমান্ডারদের একজন, মরহুম কাজী শাহেদ আহমেদের বিভিন্ন ক্ষেত্রে অবদান ও উন্নয়ন ভূমিকা মানুষ কৃতজ্ঞতাভরে স্মরণ করবে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান এতে আরও উল্লেখ করেন, আমি ব্যক্তিগতভাবে এবং বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নব্বইয়ের দশকে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

দেশের বিশিষ্ট এই শিল্প উদ্যোক্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মৃত্যুতে প্রতিষ্ঠানের কর্মী, সাংবাদিক ও সংস্কৃতি অঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে।