শীর্ষ সন্ত্রাসী মামুনকে হত্যাচেষ্টা, অপরাধীরা আত্মগোপনে

গণমাধ্যমে হত্যাচেষ্টার ফুটেজ প্রচার হওয়ায় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শীর্ষ সন্ত্রাসী মামুনকে হত্যাচেষ্টার ঘটনায় অপরাধীরা আত্মগোপন করেছে। তবে দ্রুত তাদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আজিমুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শীর্ষ সন্ত্রাসী ইমন তার প্রতিপক্ষ আরেক শীর্ষ সন্ত্রাসী মামুনকে খুনের পরিকল্পনা করে। মামুন ২০ বছর কারাভোগ করার পর বের হয়। গত ১৮ সেপ্টেম্বর রাতে তেজগাঁওয়ে পথে সন্ত্রাসীরা তাকে উদ্দেশ করে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

এদিকে দুর্বৃত্তদের ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে ভুবন চন্দ্র শীল ও মো. আরিফুল নামে দুই পথচারী আহত হন। পরে গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভুবন চন্দ্র মারা যান। আলোচিত এই ঘটনায় মামলা হলেও এখন পর্যন্ত পুলিশ কোনও অগ্রগতি করতে পারেনি।

মামুনকাণ্ড মামলায় আসামিদের গ্রেফতার ও তদন্তের অগ্রগতি জানতে চাইলে তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আজিমুল হক বলেন, ‘তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অত্যন্ত লোমহর্ষক ঘটনা ঘটেছে। এ ঘটনার পর পুলিশ প্রথম থেকে কাজ করছিল। অগ্রগতিও ছিল। তবে ঘটনার সময়ের একটা সিসিটিভি ফুটেজ মিডিয়া প্রচার হওয়ার পর অপরাধীরা সজাগ হয়ে গেছে। ইতিমধ্যে আমরা একজনকে ধরতে পেরেছি। তার নাম বলছি না।

তিনি বলেন, আমরা সতর্কতার সঙ্গে দায়িত্বশীলতার পরিচয় দিই। আশা করছি আমরা এই অপরাধে জড়িত বাকি সবাইকে আইনের আওতায় আনতে পারবো।