প্রতিমা বিসর্জনের সময় র‍্যাব অতিরিক্ত নিরাপত্তা দেবে

মঙ্গলবার (২৪ অক্টোবর) প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। প্রতিমা বিসর্জনের সময় র‌্যাবের পক্ষ থেকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়া হবে। এছাড়াও সারাদেশের যেকোনও পূজা মণ্ডপ কমিটি সহায়তা চাইলে র‌্যাব তাদের সহায়তা করবে যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা সৃষ্টি না হয়।

সোমবার (২৩ অক্টোবর) বনানী সর্বজনীন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা না হয় সেজন্য র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সরব উপস্থিতি ও গোয়েন্দা নরজদারি আছে। পূজা কমিটির সঙ্গে সমন্বয় করে র‌্যাব সারাদেশের গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপগুলো সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছে।

তিনি আরও জানান, দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনও ধরনের নাশকতা ও জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। এরপরও প্রতিমা বিসর্জন পর্যন্ত র‌্যাবের নিরাপত্তা কার্যক্রম অব্যাহত থাকবে। ভার্চুয়াল জগতে যেকোন ধরনের গুজব/মিথ্যা তথ্য ছড়ানো প্রতিরোধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রাখছে।