কমনওয়েলথ কারাতের সফল আয়োজনের আশাবাদ ক্রীড়ামন্ত্রীর

আগামী ২৫ থেকে ২৯ সেপ্টেম্বর ঢাকায় কমনওয়েলথ কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়ামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন কমনওয়েলথ কারাতে ফেডারেশনের সভাপতি সানি পিল্লাই। এ সময় তারা এই প্রতিযোগিতার বিষয়ে আলোচনা করেন। কমনওয়েলথভুক্ত রাষ্ট্রগুলোর মধ্যে কারাতে খেলার উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনাও হয় তাদের মধ্যে।

যুব ও ক্রীড়ামন্ত্রী কমনওয়েলথ ফেডারেশনের সভাপতিকে জানান, বাংলাদেশ অত্যন্ত সফলভাবে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করে চলেছে। সে ধারাবাহিকতায় সেপ্টেম্বরে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপও ঢাকা অত্যন্ত সফলভাবেই আয়োজন করবে।

নাজমুল হাসান পাপন বলেন, কারাতে অত্যন্ত জনপ্রিয় একটি গ্লোবাল খেলা। বাংলাদেশেও দিন দিন খেলাটি জনপ্রিয় হয়ে উঠছে। সরকার কারাতের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৫-২৯ সেপ্টেম্বর ঢাকায় কমনওয়েলথ কারাতে প্রতিযোগিতার আসর অনুষ্ঠিত হবে।

এ আসর আয়োজনে কমনওয়েলথ কারাতে ফেডারেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে জানিয়ে কমনওয়েলথ কারাতে ফেডারেশনের সভাপতি সানি পিল্লাই বলেন, বাংলাদেশ ক্রিকেট ফুটবল কারাতেসহ সব খেলায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে। সদ্য দায়িত্বপ্রাপ্ত ক্রীড়ামন্ত্রীর সফল নেতৃত্বে বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রে আরও এগিয়ে যাবে।

এ সময় তিনি যুব ও ক্রীড়ামন্ত্রীকে লিডার অব ক্রিকেট হিসেবে আখ্যায়িত করে বলেন, বিসিবি সভাপতি হিসেবে বর্তমান যুব ও ক্রীড়ামন্ত্রী ক্রিকেটকে বিশ্ব ক্রীড়াঙ্গনে এক শক্তিশালী অবস্থানে উন্নীত করতে সমর্থ হয়েছেন।

বৈঠকে যু্ব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ড. মোজাম্মেল হক খানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।