সন্তান বিক্রির পর মায়ের অনুশোচনা, ৯৯৯ নম্বরে কল করে উদ্ধার

‘আমি একটা ভুল কইরা ফালাইছি। তিন দিন আগে আমার এক মেয়ে সন্তানের জন্ম হয়। আমার স্বামী নেই। তারে মানুষ করতে পারমু না ভাইব্বা পঞ্চাশ হাজার টাকায় বিক্রি কইরা দিছি। আগের ঘরে ছয় বছর বয়সী আরেকটা মেয়ে আছে। প্রথম ঘরের মেয়েরে মাইন্না নেয় না দেইখা দ্বিতীয় স্বামীর লগে তিন মাস আগে ছাড়াছাড়ি হইয়া গেছে। মেয়ে বিক্রির টাকা এহনও ছুঁইয়া দেখি নাই। ওই টাকা ফিরাইয়া দিয়া আমার মেয়েরে আমি ফিরত চাই। দয়া কইরা উদ্ধারের ব্যবস্থা করেন। আমার মা-বাবা কোনও আত্মীয় নাই। আমি এতিম।’ 

এমন তথ্য জানিয়ে শনিবার (৯ মার্চ) দুপুরে গাজীপুরের কোনাবাড়ি থেকে এক নারী ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে কান্নায় ভেঙে পড়েন।

এমন তথ্যের ভিত্তিতে ৯৯৯ অফিস থেকে বিষয়টি কোনাবাড়ি থানায় জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নিতে বলা হয়। সংবাদ পেয়ে কোনাবাড়ি থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে কলকারী মা যার মাধ্যমে সন্তান বিক্রি করেছিলেন তার প্রতিবেশী এক সঙ্গী বিক্রেতার কাছ থেকে ক্রেতার ঠিকানা সংগ্রহ করে। পরে গাজীপুরের নামাপাড়া থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

রবিবার (১০ মার্চ) বিকালে জাতীয় জরুরি সেবা সংস্থা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এসব তথ্য নিশ্চিত করেছেন।