স্বাধীনতা দিবস উপলক্ষে ফায়ার সার্ভিসের নানা আয়োজন

বিভিন্ন আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করছে ফায়ার সার্ভিস। দিনব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি দেশের সব ফায়ার স্টেশন এবং অফিসগুলোতে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন এবং বিভাগীয় দফতরগুলোতে জাতির পিতার ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন টানানো হয়।

ফায়ার সার্ভিস সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (২৬ মার্চ) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের শহিদ স্মৃতিস্তম্ভে এবং জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। এ সময় পরিচালক ও উপপরিচালকরাসহ সব স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স ও অধিদফতরের সম্মেলন কক্ষে ‘মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বেলা সাড়ে ১১টায় ট্রেনিং কমপ্লেক্সসহ সব বিভাগীয় অফিসে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন‘ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে সোমবার বাদ আসর ফায়ার সার্ভিসের সকল মসজিদে বিশেষ দোয়া ও দিবাগত রাতে সেহরিতে বড় খানার আয়োজন করা হয়। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় অনুষ্ঠানগুলোতে অগ্নিনিরাপত্তার জন্য প্রয়োজনীয় ডুবুরিসহ জনবল ও অগ্নিনির্বাপনী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়।