বাথরুমে গৃহবধূর ঝুলন্ত মরদেহ, পুলিশ কনস্টেবল স্বামীর দাবি ‘আত্মহত্যা’

রাজধানীর ধোলাইপাড়ে একটি বাসায় পিংকি সাহা (৩৪) নামের এক পুলিশ কনস্টেবলের স্ত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করেছেন তার স্বামী। মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে ধোলাইপাড় দীপ্তি গলির ভাড়া বাসায় ঘটনাটি ঘটে।

মৃত ওই নারীর স্বামী শিবু সাহা বলেন, ‘সন্ধ্যায় বাথরুমে গিয়ে কাপড় ঝোলানোর অ্যাংগেলের সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দেয়। অনেক সময় পেরিয়ে গেলেও বের হচ্ছিল না। বাথরুমের দরজার নক করে তার কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে দরজা ভেঙে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। রাত সোয়া ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, সে বিষয়ে কিছু বলতে পারেননি শিবু সাহা। তিনি বলেন, ‘সারা দিন ভালোই ছিল। সন্ধ্যায় একসঙ্গে নাস্তা করেছি। রুমে আট বছরের একমাত্র ছেলে ছিল। আমি বাসার নিচে গিয়েছিলাম। ফিরে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।’

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।

মৃত পিংকি সাহা লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চরজাঙালিয়া গ্রামের পুলিশ কনস্টেবল শিবু সাহার স্ত্রীর। তার বাবার নাম নিবারণ শাহা। কুমিল্লা লাকসামের বাসিন্দা। বর্তমানে ধোলাইপাড় দীপ্তি গলিতে ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতেন। এক সন্তানের জননী ছিলেন তিনি।