সাভারে লরি উল্টে ৫ গাড়িতে আগুন, দগ্ধ ৮ জন বার্ন ইনস্টিটিউটে

ঢাকার সাভারের জোরপুলে তেলের লরি উল্টে পাঁচটি গাড়িতে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আগুনে দগ্ধ হওয়া ৮ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। এছাড়া এ দুর্ঘটনায় ঘটনাস্থলে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনিস্টিউটোর আবাসিক সার্জন ডা. মো. তরিকুল ইসলাম।

তিনি বলেন, এ ঘটনায় আজ সকাল ৯টা পর্যন্ত বার্ন ইউনিটে ৮ জন চিকিৎসাধীন রয়েছেন। দগ্ধদের মধ্যে রয়েছেন, মিম (১০), আল-আমিন (৩৫), নিরাঞ্জন (৪৫) ও মিলন মোল্লা (২২)। অন্যদের নাম জানা যায়নি।

এদিকে সাভার প্রতিনিধি জানিয়েছেন, এ ঘটনায় তেলবাহী ট্রাকসহ দুটি মালবাহী ট্রাক, একটি প্রাইভেটকার ও কাভার্ডভ্যানে আগুন লেগেছে।

ফায়ার সার্ভিসের ঢাকা ৪ নম্বর জোনের উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন খোকন জানান, ঢাকা থেকে নবীনগরগামী একটি তেলবাহী লরি ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুল এলাকায় আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এসময় একইমুখী পেছনে থাকা চলন্ত তরমুজ ও সিমেন্টবাহী দুটি ট্রাক দুর্ঘটনাকবলিত তেলবাহী লরিকে পেছন থেকে ধাক্কা দেয়। পেছনে থাকা আরও একটি পিকআপ ভ্যান ও প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সংঘর্ষে হলে দুর্ঘটনাকবলিত পাঁচটি গাড়িতেই আগুন ধরে যায়। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

এ ঘটনার পর টানা ৩ ঘণ্টা ধরে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। 

আরও পড়ুন:

তেলবাহী লরি উল্টে ৫ গাড়িতে আগুন, প্রাণ গেলো একজনের