পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে ৭ কলেজের শিক্ষার্থীদের অবস্থান

চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় তাদের বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে দেখা যায়।

এর আগে, একই দাবিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতেও তারা নীলক্ষেত মোড় প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখেন। এ সময় উভয়পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনকারী ঢাকা কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ লিংকন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের তৃতীয় বর্ষের অর্ধেক পরীক্ষা শেষ হয়েছে৷ এর মধ্যে বাকি পরীক্ষাটি স্থগিতের কথা বলছে ঢাবি কর্তৃপক্ষ। করোনার শুরু থেকে আবাসিক হল বন্ধ রয়েছে। মেস ভাড়া করে আমরা পরীক্ষায় অংশগ্রহণ করছি। কিন্তু হঠাৎ পরীক্ষা স্থগিত হলে তিন মাস পর্যন্ত আমাদের মেস ভাড়া করে থাকতে হবে। আমাদের সবার আর্থিক অবস্থা তো সমান না। এ ধরনের সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি। আমরা বিশ্বাস করি প্রশাসন তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবে।’

উল্লেখ্য, গতকাল সন্ধ্যায় সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাবি কর্তৃপক্ষের বৈঠকে অধিভুক্ত সাত সরকারি কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।