‘৩৩৩’-এ ফোন করলে মিলছে খাদ্য সহায়তা

করোনাকালে খাদ্য সহায়তা চেয়ে ৩৩৩ নম্বরে ফোন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার এলাকার আট শতাধিক মানুষ। সহায়তা চাওয়া এসব মানুষের চাহিদা পূরণও করেছে ডিএনসিসি।

বুধবার (১২ মে) দুপুরে চলমান করোনা পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের খাদ্য সহায়তার বিষয়ে খোঁজখবর নিতে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এ তথ্য জানান।

এ সময় মেয়র বলেন, খাদ্য সহায়তার জন্য ৩৩৩ নম্বরে কল করা অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতে ডিএনসিসির ১০ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। খাদ্য সহায়তার জন্য কলের মাধ্যমে প্রাপ্ত আবেদন যাচাই বাছাই করে একটি তালিকা চূড়ান্ত করা হয়েছে।

তিনি জানান, গত ১১ মে পর্যন্ত ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে ৯৮ জন, ২ নম্বর অঞ্চলে ১৩২ জন, ৩ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৪ নম্বর অঞ্চলে ১৩০ জন, ৫ নম্বর অঞ্চলে ১২৮ জন, ৬ নম্বর অঞ্চলে ২৫ জন, ৭ নম্বর অঞ্চলে ৩০ জন, ৮ নম্বর অঞ্চলে ১১৫ জন এবং ৯ নম্বর অঞ্চলে ৩১ ফোন করেছেন। সব মিলিয়ে ৮১৯ জন মানুষ ফোনে খাদ্য সহায়তা চেয়েছেন। এসব অসহায় ও দুস্থ মানুষের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ ও তেল সমন্বিত খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অসহায় ও দুস্থ মানুষের জন্য খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের জন্য সাধারণ ও সংরক্ষিত আসনের ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে এক লাখ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়।