গাবতলী থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস

দেশের ৭ জেলায় লকডাউন থাকার কারণে সরকার ও মালিক সমিতির সিদ্ধান্ত মোতাবেক মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে রাজধানীর গাবতলী থেকে সব ধরনের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, বাস চলাচল বন্ধ থাকায় শ্রমিকরা অলস সময় পার করছেন। অনেক যাত্রী বাসস্ট্যান্ডে অপেক্ষা করছেন, যদি কোনও উপায়ে গন্তব্যে পৌঁছানো যায়।

গাবতলী কাউন্টারআম্বিয়া খাতুন গাবতলী এসেছিলেন মাগুরা যাওয়ার উদ্দেশে। গাবতলী বাস টার্মিনালে এসে শোনেন দূরপাল্লার পরিবহন বন্ধ। তারপরও অপেক্ষায় ছিলেন যদি কোনও উপায়ে যাওয়া যায়। কী করবেন তা নিয়ে তিনি সিদ্ধান্তহীনতায় ভুগছেন।

আষাঢ়ের বৃষ্টিতে ভিজে অনেকেই পায়ে হেঁটে গাবতলী পার হয়ে আমিন বাজারের উদ্দেশে রওনা হন। যদি কোনোভাবে সেখান থেকে যাওয়া সম্ভব হয়।

গাবতলী বাসস্ট্যান্ডএদিকে, দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় গাবতলী মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল সকাল থেকে চোখে পড়ার মতো। প্রতিটি গাড়ির যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাইভেটকার থেকে শুরু করে সব ধরনের পরিবহনের গন্তব্য জানতে চাওয়া হচ্ছে। দূরপাল্লার কোনও বাস বের হলে সেটিকে ব্রিজে না উঠতে দিয়ে ব্রিজের নিচ দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এ কারণে সকাল থেকেই গাবতলী এলাকায় যানজট লক্ষ করা গেছে। গাবতলী থেকে যানজট কল্যাণপুর পেরিয়ে যায়।