ট্রাফিক পুলিশ বক্সে হামলা, গ্রেফতার ৮

রাজধানীর মিরপুরের পল্লবীতে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে ব্যাটারি চালিত রিকশা চালকদের হামলার ঘটনায় এ পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আহাদ আলী বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুরের ঘটনায় ১০০ থেকে দেড়শ’ জনকে অজ্ঞাত আসামি করে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে শুক্রবার একটি মামলা দায়ের করা হয়। সে মামলায় আট জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে গ্রেফতার ব্যক্তিদের নাম জানা যায়নি।

কারা এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে এমন প্রশ্নের জবাবে পরিদর্শক আহাদ আলী বলেন, এ ঘটনার পেছনে যারা রয়েছে আমরা তাদের আইনের আওতায় আনতে অভিযান চালাচ্ছি। সব বিষয় খতিয়ে দেখে আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি। সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের গ্রেফতারের মাঠে রয়েছি।

এর আগে, শুক্রবার (১৪ অক্টোবর) ব্যাটারি চালিত রিকশা চলাচল বন্ধে ট্রাফিক পুলিশের অভিযানের পরিপ্রেক্ষিতে চড়াও হয়ে অটোরিকশা চালকরা মিরপুর ট্রাফিক বিভাগের পল্লবী জোনের কালশি ট্রাফিক পুলিশ বক্স, সাগুফতা ট্রাফিক পুলিশ বক্স, মিরপুর-১২ নম্বর ট্রাফিক পুলিশ বক্স, অরিজিনাল ১০ ট্রাফিক পুলিশ বক্স এবং মিরপুর-১০ নম্বর গোল চত্বর ট্রাফিক পুলিশ বক্সে সঙ্ঘবদ্ধ হামলা চালায়। এ সময় একজন পুলিশ কনস্টেবলকে পিটিয়ে আহত করা হয়। একটি মোটরসাইকেলে ভাঙচুর করে তারা।