তিন রাত বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ

আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত ৮টা থেকে শনিবার (৩ ডিসেম্বর) রাত ১২টা পর্যন্ত রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনের সামনের সড়ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড (ঢাকা বিআরটি)। সড়কের মহাখালীমুখী চারটি লেনের দুটিতে উন্নয়ন কাজের সময় যানজটের শঙ্কায় এই পরামর্শ দিয়েছে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থাটি। অতি প্রয়োজন ছাড়া জনসাধারণকে সড়কের ওই অংশ এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে তারা।

বুধবার (৩০ নভেম্বর) ঢাকা বিআরটির প্রকল্প পরিচালক এএসএম ইলিয়াস শাহ সই করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। প্রকল্পের আওতায় ঢাকা বিমানবন্দর রেলস্টেশনের সামনের সড়কে উন্নয়ন কাজের জন্য নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমানবন্দর রেলস্টেশনের সামনে মহাখালীমুখী চারটি লেনের মধ্যে দুটি লেনে উন্নয়ন কাজ চলবে বিধায় যানজট সৃষ্টির আশঙ্কা রয়েছে। এজন্য উল্লিখিত সময়ে অতি প্রয়োজনীয় ভ্রমণ ছাড়া সড়কাংশটি ব্যবহার না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এর আগে, একই কারণে ২৪ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সড়কটি এড়িয়ে চলার পরামর্শ দিয়েছিল ঢাকা বিআরটি।

আরও পড়ুন:
৬০ ঘণ্টা বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার নির্দেশনা