খিলগাঁওয়ে দুই দিনমজুরের মৃত্যু

রাজধানীর খিলগাঁওয়ে পৃথক ঘটনায় দুই দিনমজুরের মৃত্যু হয়েছে। তারা হচ্ছেন–ব্যাটারি চালিত অটোরিকশা চালক আবুল বাশার সোহেল (৩০) ও নির্মাণ শ্রমিক মো. সোহেল (২৬)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুর্ঘটনা দুটি ঘটে। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে।

মৃত আবুল বাশারের ভাই আবুল কাশেম জানান, তার ভাই পেশায় ব্যাটারি চালিত অটোরিকশা চালক। খিলগাঁও ভুঁইয়া পাড়ায় পরিবার নিয়ে থাকেন। আজ কাজে যাননি। বিকালের দিকে বাসার অদূরে নুরানি মসজিদের পাশে একটি মুদি দোকানে সামনে দাঁড়িয়ে ছিলেন। সে সময়ে পাশে একটি নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের কাজ চলছিল। সেখান থেকে পাইলিংয়ের রড ছুটে তার ওপর পড়লে ঘটনাস্থলে মারা যান।

সংবাদ পেয়ে খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন তার মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে রাত ৯টায় ঢামেক মর্গে পাঠিয়েছেন।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মৃত আবুল হোসেনের ছেলে আবুল বাশার। দুই ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। তার ছয় মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

অপর দিকে, একই দিন বেলা ১১টার দিকে দক্ষিণগাঁও এলাকায় একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় তিন তলা থেকে অসাবধানতাবশত নিচে পড়ে গুরুতর আহত হন নির্মাণ শ্রমিক মো. সোহেল। তিনি সেখানে রাজমিস্ত্রীর কাজ করতেন।

পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৫টার দিকে তার মৃত্যু হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, লাশ দুটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার আব্দুর রশিদের ছেলে সোহেল। সে খিলগাঁও নন্দীপাড়া এলাকায় থাকতেন। তার স্ত্রীর নাম লিপি আক্তার। তাদের এক সন্তান রয়েছে।