ডিবি কার্যালয়ে গায়ক নোবেল

গায়ক মাঈনুল আহসান নোবেলকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে। সম্প্রতি তার বিরুদ্ধে একাধিক অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শনিবার (২০ মে) লালবাগ বিভাগে ডিসি (গোয়েন্দা)  মশিউর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার অভিযোগে নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা হয়। শুক্রবার (১৯ মে) আদালতের মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম এ তথ্য জানান।

জানা যায়, গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। ১৭ মে আদালত এই মামলার এজাহার গ্রহণ করে আগামী ৯ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে নোবেলের গান গাওয়ার কথা ছিল। এ বিষয়ে তার সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকায় কথা চূড়ান্ত হয়। পরে বিভিন্ন সময়ে ১ লাখ ৭২ হাজার টাকা নেন নোবেল। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এই অর্থ আত্মসাৎ করেন।