নুরজাহান মযহার আর নেই

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা একাডেমির প্রথম মহাপরিচালক ড. মযহারুল ইসলামের স্ত্রী, সমাজসেবক নুরজাহান মযহার আর নেই। শনিবার (৩১ জুলাই) ভোরে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।

সমাজসেবক নূরজাহান মযহারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে।

সমাজসেবক নূরজাহান মযহার সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের সদস্য মেরিনা জাহানের মা। তিনি বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের শাশুড়ি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে, বিশিস্ট সমাজসেবক নূরজাহান মযহার এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নুরজাহান মযহারের মৃত্যুতে মির্জা ফখরুল ইসলাম এক শোকবার্তায় বলেন, নুরজাহান মাযহারের ইন্তেকালে আমি গভীর শোক প্রকাশ করছি। আমি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং একইসাথে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।