সার্জন শাখাওয়াত হোসেনের মৃত্যু, স্বাস্থ্যমন্ত্রীর শোক

সড়ক দুর্ঘটনায় স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের সাবেক উপাধ্যক্ষ এবং দেশের সার্জারি চিকিৎসার প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক এ জেড এম শাখাওয়াত হোসেন শাহিন মারা গেছেন। সোমবার (৪ মার্চ) বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। এর আগে সকালে ঢাকা-আরিচা মহাসড়কে তাকে বহন করা গাড়ি দুর্ঘটনার শিকার হয়।

সোমবার (৪ মার্চ) সকালে ঢাকা থেকে একটি প্রাইভেটকারে করে মানিকগঞ্জের মুন্নু মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে যাচ্ছিলেন ডা. শাখাওয়াত। পথে ঢাকা-আরিচা মহাসড়কের ভাটবাউর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাস তার প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটেকারের সামনের অংশ ভেঙে যায়। গাড়িতে থাকা ডা. শাখাওয়াত গুরুতর আহত হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ঢাকায় এভারকেয়ার হাসপাতালে আনা হয়। বিকাল ৪টার দিকে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ডা. শাখাওয়াতের।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। মরহুমের আত্মার শান্তি কামনা করে সোমবার সন্ধ্যায় এক শোক বার্তায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অধ্যাপক এ জেড এম শাখাওয়াত হোসেন শাহিন ছিলেন সার্জারি চিকিৎসার একজন দক্ষ ও নির্ভরশীল চিকিৎসক। তিনি আমার সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি অল্প সময়েই দেশের সার্জারি চিকিৎসায় নির্ভরতার প্রতীক হয়েছিলেন। তার অকাল মৃত্যুতে জাতির অপরিসীম ক্ষতি হয়ে গেল। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ ও অভিজ্ঞ চিকিৎসককে হারালো। এই ক্ষতি সহজে পূরণ হওয়ার নয়।’

স্বাস্থ্যমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।