বেলজিয়ামে তথ্যমন্ত্রীকে আ.লীগের সংবর্ধনা




তথ্যমন্ত্রীকে সংবর্ধনা
বেলজিয়ামে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার (৬ জুলাই) আয়োজিত ওই অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে বেলজিয়াম আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সামনে থেকে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বারবার হত্যাচেষ্টা করা হয়েছে, তারপরও তিনি বিচলিত না হয়ে দেশের মানুষের পাশে থেকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি সহিদুল হক সহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাহাদাত হোসেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম. নজরুল ইসলাম এবং প্রধান বক্তা ছিলেন মুজিবুর রহমান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বেলজিয়াম আওয়ামী লীগের উপদেষ্টা ড. ফারুক মির্জা, খোকন শরীফ, সহ-সভাপতি বিধান দেব, মনির হোসেন জামাল, হুমায়ুন মাসুদ হিমু, যুগ্ম সম্পাদক সাইদুর রহমান খান, দাউদ খান সোহেল, প্রচার সম্পাদক আক্তারুজ্জামান, দফতর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল, রানা মরতুজা, এন্টারফ আওয়ামী লীগের আহ্বায়ক আলী হোসেন, বেলজিয়াম বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ফিরোজ বাবুল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ কাশেম, মঞ্জুরুল হাসান সেলিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েছ, হল্যান্ড আওয়ামী লীগ নেতা মুরাদ খান, জার্মান আওয়ামী লীগ নেতা মোবারক আলী ভূইয়া বকুল। এছাড়াও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতাকর্মী ও বেলজিয়াম আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছিল লন্ডন থেকে আগত শিল্পী শতাব্দী কর ও স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা।