সরকারে অস্থিরতা বিরাজ করছে: নোমান

অপকর্মের কারণে সরকারের মধ্যে অস্থিরতা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে কমল একাডেমি কেন্দ্রীয় সংসদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নোমান বলেন, সরকার জানে ক্ষমতা থেকে বিদায় নিলে, তারা গুম ও হত্যাসহ যেসব অপকর্ম করেছে তার জবাব এদেশের জনগণ দেবেই। যার কারণে তাদের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে। এসময় তিনি বর্তমান সরকারকে ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী সরকার হিসেবেও উল্লেখ করেন।
আব্দুল্লাহ আল নোমানউদ্বেগে প্রকাশ করে নোমান আরও বলেন, বাংলাদেশে এখন শিশু নির্যাতন, ধর্মীয় নেতা হত্যা, স্কুল মাস্টারকে চরমভাবে লাঞ্ছনাসহ বিভিন্ন ধরণের অপরাধ সংগঠিত হচ্ছে। আর এ নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ের নেতারা বিভিন্ন ধরনের কথা বলছে। কেউ বলছেন বিএনপি-জামায়াত, আবার কেউ বলছেন, আইএস। আসলে সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। বিধায় তাদের জনগণের কাছে দায়বদ্ধতা নেই। আর এ কারণেই যেকোনও ঘটনার সঠিক তদন্ত না করে তারা অন্যের ওপর দায় চাপাচ্ছে।
সংগঠনের সভাপতি মইনুল আহসান মুন্নার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট শামসুজ্জামান দুদু, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা, ব্যারিস্টার সরোয়ার হোসেন প্রমুখ।

/এসআইএস/এমও/