রিজভীকে জেলে পাঠানোয় খালেদার ক্ষোভ


খালেদা জিয়া‘দীর্ঘদিন ধরে অসুস্থ ও চিকিৎসকের পর্যবেক্ষণে থাকা’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি এই ঘটনাকে ‘অমানবিক আচরণের বহি:প্রকাশ’ বলে আখ্যায়িত করে তীব্র নিন্দা জানান।
বিএনপি চেয়ারপারসন বলেন, ভোটারবিহীন অবৈধ ও অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে আজ মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে। তারা বিরোধী দলের নেতাকর্মীদের নির্মূল ও পর্যদস্ত করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। মিথ্যা মামলা দিয়ে সারাদেশকে কারাগারে পরিণত করেছে।
বিএনপি প্রধান বলেন, দলীয়করণের মাধ্যমে রাষ্ট্রের সকল স্তম্ভকে তারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিচার বিভাগও আজ স্বাধীনভাবে কাজ করতে পারছে না।
বিএনপির সহ-দফতর সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে খালেদা জিয়া আরও বলেন, আদালতে রিজভীর জামিন নামঞ্জুরের ঘটনায় ন্যায়বিচার প্রতিফলিত হয়নি বলে মনে করি। মামলার এজাহারে রুহুল কবির রিজভী’র নাম না থাকলেও সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় পুলিশ তার নাম মামলায় অন্তর্ভুক্ত করেছে। 



খালেদা জিয়া মনে করেন, অসুস্থ রিজভীকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে কারাগারে প্রেরণ শাসকগোষ্ঠীর ইচ্ছারই প্রতিফলন। 


তার দাবি, অবিলম্বে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেওয়া হোক। 

এদিকে পৃথক এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রিজভীকে কারাগারে পাঠানোর নিন্দা জানান।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান  ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান এক বিবৃতিতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর জামিন বাতিল করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
আরও পড়তে পারেন: ভালোবাসার প্রহরে সজল-মেহজাবিন

 


এসটিএস/ এমএসএম/