আত্মপ্রকাশ করলো নতুন মোর্চা ‘ডেমোক্রেটিক এ্যালায়েন্স’

ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের সংবাদ সম্মেলন

মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও অর্থনৈতিক প্রগতি অর্জনে সুস্থ রাজনীতি গড়ে তোলার লক্ষে ডেমোক্র্যাটিক এ্যালায়েন্স নামে নতুন একটি মোর্চা আত্মপ্রকাশ করেছে।

রবিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই মোর্চা যাত্রা শুরু করে।

এই মোর্চার অন্তর্ভুক্ত রাজনৈতিক দলগুলো হচ্ছে, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগদল), বাংলাদেশ ইসলামিক পার্টি (বিআইপি), ন্যাশনাল কংগ্রেস, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন (বিজিএ), ন্যাশনাল লেবার পার্টি (এনএলপি), আম জনতা পার্টি ও স্বাধীনতা পার্টি।  

মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয়তাবাদ, উদার গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও মিশ্র অর্থনীতির মাধ্যমে জনগণের কল্যাণকর রাষ্ট্র বিনির্মাণের আদর্শে বিশ্বাসী সবার প্রতি ডেমোক্র্যাটিক এ্যালায়েন্স'র পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আমাদের আশু কর্মসূচি হবে জঙ্গিবাদ-সন্ত্রাস, দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়ে তোলা পাশাপাশি সব ধরনের জুলুম নির্যাতন ও দারিদ্র্য বিমোচনের ভিত্তিতে শোষণহীন সমাজ ব্যবস্থা প্রবর্তন করা।

এসময় তারা বলেন, আমাদের জনগণকে সম্রাজ্যবাদ, সম্প্রাসারণবাদ ও সকল প্রকার আধিপত্যবাদী শক্তির আগ্রাসী লিপ্সা এবং দেশের অভ্যন্তরে তাদের দোসরদের কার্যকলাপের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে পরিচালত হবে ডেমোক্রেটিক এ্যালায়েন্স।

এছাড়াও নবগঠিত মোর্চা ডেমোক্রেটিক এ্যালায়েন্স'র সব কর্মসূচি কীভাবে পরিচালিত হবে তা তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাগো দলের চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী, ইসলামিক পার্টির চেয়ারম্যান এম এ রশিদ প্রধান, ন্যাশনাল কংগ্রেসের চেয়ারম্যান কাজী ছাব্বির প্রমুখ।

/আরএআর/টিএন/