হাফেজ্জী হুজুরের নামে সড়কের ফলক পুনর্বহালের দাবি

ইসলামী ছাত্র খেলাফত ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সম্মেলনমাওলানা মুহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর ও মুফতি আমীমুল ইহসানের নামে সড়কের ফলক পুনর্বহালের দাবি জানিয়েছে ইসলামী ঐক্যজোটের নেতারা। বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইসলামী ছাত্র খেলাফত ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সম্মেলনে দলটির নেতারা এ দাবি জানান।
সম্মেলনে আরিফুর রহমানকে সভাপতি ও আরিফ বিল্লাহ হুমাইদীকে সেক্রেটারি করে ২০১৭-১৮ বছরের জন্য ৩১ সদস্যবিশিষ্ট মহানগর দক্ষিণের নতুন কমিটি ঘোষণা করা হয়।
প্রতিনিধি সম্মেলনে ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান বলেন, ‘সড়কের নামফলক থেকে দেশের দুই শীর্ষ আলেমের নাম মুছে ফেলা নাস্তিক-মুরতাদদের ষড়যন্ত্র। শীর্ষ দুই বুজুর্গের নামে স্বাধীনতাবিরোধীর মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে।’
ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন বলেন, ‘ইসলামপন্থীরা এ দেশের প্রথম শ্রেণীর নাগরিক। তাদের তীব্র গণআন্দোলনের ফলেই বৃটিশ বেনিয়ারা ভারতবর্ষ থেকে বিতাড়িত হয়েছিল। যারা বাংলাদেশে বিজাতীয় সংস্কৃতি চাপিয়ে দিতে চায়, তাদের বিরুদ্ধে ছাত্র-জনতা প্রতিরোধ গড়ে তুলবে। মঙ্গল শোভাযাত্রা, সর্বোচ্চ আদালতের সামনে মূর্তি স্থাপন— এসব মঙ্গল নয়, অমঙ্গলের প্রতীক। অবিলম্বে এসব বিজাতীয় সংস্কৃতি বাতিল করতে হবে। তা না হলে দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠী ফুঁসে উঠবে।’
ঢাকা মহানগর দক্ষিণ শাখার আহ্বায়ক আরিফুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের দাওয়াত ও ইরশাদ সচিব মুফতি সাইফুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরান, ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি খোরশেদ আলম প্রমুখ।
/সিএ/টিআর/