চিকুনগুনিয়া প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ প্রয়োজন: মেনন

কর্মসূচি উদ্বোধনের পর ডেঙ্গুনাশক স্প্রে করছেন পর্যটনমন্ত্রীসর্বাত্মক উদ্যোগ না নিলে চিকুনগুনিয়া প্রতিরোধ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, ‘চিকুনগুনিয়া এ অঞ্চলের মানুষের কাছে অপরিচিত একটি রোগ। এই রোগকে প্রতিরোধ করতে সর্বাত্মক উদ্যোগ প্রয়োজন।’ রবিবার (৯ জুলাই) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে যুব মৈত্রী আয়োজিত ঢাকা শহরসহ দেশব্যাপী চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জনসচেতনতা কর্মসূচির উদ্বোধন করছেন পর্যটনমন্ত্রীঅনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, ‘আক্রান্ত ব্যক্তির সঞ্জীবনী শক্তি নিঃশেষ করে দেয় এ রোগ। তীব্র ব্যথা রোগীকে তার জগৎ থেকে বিচ্ছিন্ন করে দেয়। এ রোগ থেকে উপশম দীর্ঘ সময়ের ব্যাপার। তাই এ রোগের প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ নিতে হবে।’ কেবল সরকার বা সিটি করপোরেশনের ওপর নির্ভর না করে জনগণকে সচেতন করে পরিচ্ছন্নতা অভিযান জোরদারের মাধ্যমে চিকুনগুনিয়া-ডেঙ্গুর প্রতিরোধ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।
সচেতনতা কর্মসূচির উদ্বোধন শেষে ২০নং ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক ও আশপাশের অঞ্চলে এডিস মশানাশক ওষুধ ছিটানো হয়। পর্যায়ক্রমে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও এলাকায় এই কর্মসূচি পালিত হবে বলে জানানো হয়।
সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্সের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন, সহ-সভাপতি তৌহিদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন-

ইলিয়াস আলীর স্ত্রীকে লন্ডন যেতে বাধা দেওয়ার অভিযোগ

গোটা দেশ এখন খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী দেখতে চায়: মির্জা ফখরুল

/সিএ/টিআর/