বিচার বিভাগের স্বাধীনতা হরণের অপচেষ্টা চলছে: চরমোনাইপীর

বক্তব্য রাখছেন চরমোনাই পীর

ষোড়শ সংশোধনী নিয়ে সরকারি দল বিচার বিভাগের স্বাধীনতা হরণের অপচেষ্টায় লিপ্ত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইপীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।  শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর হাউজ বিল্ডিং চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন,  ‘স্বাধীন বিচার বিভাগ ছাড়া আইনের শাসন প্রতিষ্ঠিত হওয়া সম্ভব নয়।’

তিনি বলেন, ‘দেশে এখন ভয়াবহ বন্যা চলছে। লাখ লাখ মানুষ মানবেতর জীবন-যাপন করছে। তারপরেও সরকারের তেমন কোনও কার্যকর পদক্ষেপ চোখে পড়ছে না। তাই খুব দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।’ তিনি দেশের বিত্তবান ব্যক্তিদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

চরমোনাইপীর আরও বলেন, ‘ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার পর থেকেই দেশের যেকোনও সংকটময় পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ অগ্রযাত্রাকে ধারাবাহিকভাবে এগিয়ে নিয়ে যেতে প্রতিটি কর্মীকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।’

শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জিএম রুহুল আমীন বলেন,  ‘ইশা ছাত্র আন্দোলন একটি শহীদি কাফেলার নাম।  কোনও হামলা-মামলা দিয়ে এই কাফেলাকে স্তব্ধ করা যাবে না। আমাদের সমাবেশ জাতীয় প্রেসক্লাবে হওয়ার কথা ছিল। আমরা যথাযথ পন্থা অবলম্বনের পরেও প্রশাসন আমাদের অসহযোগিতা করেছে। আমরা তাদের এই ঘৃণ্য কর্মকাণ্ডকে ধিক্কার জানাই।’

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের  কেন্দ্রীয়  সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের  মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম-মহাসচিব মাহবুবুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের  কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম এমদাদুল্লাহ ফাহাদ প্রমুখ।

ছবি: সাজ্জাদ হোসেন

/সিএ/এপিএইচ/