রবিবার বিএনপির সমাবেশ, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

বিএনপি

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আগামী রবিবার (১২ নভেম্বর) অনুষ্ঠেয় সমাবেশ নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে বিএনপিতে। সমাবেশে লোক জড়ো করা নিয়েও নানা নির্দেশনা দেওয়া হয়েছে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে।

এদিকে, শুক্রবার (১০ অক্টোবর) বিকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে এসেছে। এসময় সিনিয়র নেতা আবদুল্লাহ আল নোমান, রুহুল কবির রিজভী, হাবিব উন নবী খান সোহেলসহ হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের মির্জা আব্বাস বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা করতে আমরা সরকারের কাছে সহযোগিতা কামনা করবো, তারা যেন কোনও রকমের উস্কানিমূলক কার্যক্রম না করেন এবং আমাদের সহযোগিতা করেন। আমরা সরকারের কাছ থেকে রাজনৈতিক আচরণ আশা করবো। একইসঙ্গে আমরা অন্যান্য রাজনৈতিক দলসহ সবার সহযোগিতা চাইবো। যাতে জনগণের মত আমরা নিঃসংকোচে প্রকাশ করতে পারি।’

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, রবিবারের সমাবেশে দলীয় প্রধান খালেদা জিয়ার প্রধান অতিথি হিসেবে অংশ নেওয়ার কথা রয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, রবিবারের সমাবেশে ঢাকা ও ঢাকার আশপাশের জেলার নেতাকর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে ‘বিশেষ গুরুত্ব’ দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া, জেলার নেতাদের ডেকে যৌথসভা করেছে দলটি।