রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

বাড্ডায় বিএনপির মিছিলদলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে বিক্ষোভ মিছিল করেন মহানগর (উত্তর- দক্ষিণ) বিএনপির নেতাকর্মীরা। কর্মসূচির অংশ হিসেবে শনিবার ভোরে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০-১২ জনের ছোট একটি মিছিল করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচি রুহুল কবির রিজভী।

চকবাজারে বিএনপির মিছিলবিএনপির দফতর থেকে জানানো হয়, শাহবাগ, পল্টন, খিলগাঁও, মতিঝিল, রমনা, চকবাজার, যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, শ্যামপুর, কদমতলী, নিউমার্কেট, গেন্ডারিয়া, সূত্রাপুর, ওয়ারী, ডেমরা, কলাবাগান ও কোতোয়ালী থানায় বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এ কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে পুলিশের ধাওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৪-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয় দলটির পক্ষ থেকে।

কাফরুলে বিএনপির মিছিলএদিকে, ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বাড্ডা, পল্লবী, তেজগাঁও, মোহাম্মদপুর, বিমানবন্দর, কাফরুল, উত্তরখান, রামপুর, রূপনগর, শেরে বাংলা নগর, শাহআলী, মিরপুর, খিলক্ষেত, ভাসানটেক, উত্তরা পূর্ব থানায় বিক্ষোভ মিছিল হয়েছে বলে জানানো হয়।

দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম আসামি খালেদা জিয়ার বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ডসহ ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানার আদেশ ঘোষণা করেন আদালত। ওইদিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।