বিএনপি কে চালায়: পাল্টা প্রশ্ন ওবায়দুল কাদেরের

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বিএনপি কে চালায়? দেশে থেকে কেউ চালায়, না বিদেশ থেকে চালায় এই প্রশ্নের জবাব চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর মাধ্যমে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন তিনি।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনি অফিসে যুব ও ক্রীড়া উপকমিটির সভায় এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এর কয়েক ঘণ্টা আগেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগ দেশ চালাচ্ছে কিনা সেটা নিয়ে প্রশ্ন তোলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা একটা বৈধ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ চালাচ্ছি। এখন উনি (ফখরুল) এর মধ্যে কোন অজানা শক্তি আবিষ্কার করলেন? সেই শক্তিটা কে? আমরা জানতে চাই,এটা পরিষ্কার করে বলুন, এই অজানা শক্তিটা কে? আপনারা অশান্তি অস্থিরতা সৃষ্টির কত পাঁয়তারা করলেন কিন্তু দেশ এখনও শান্তিতে আছে। দেশে কোনও অস্থিরতা নেই। এখন এশিয়ার অনেক দেশের চাইতে আমাদের দেশের পরিস্থিতি অনেক বেশি স্থিতিশীল।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবকে জিজ্ঞেস করতে চাই, আপনারা তো একেক জন একেক সময় একেক কথা বলেন। আপনাদের পার্টিটা কে চালায়? এক দলে এতো কথা কেন? একই দলের এক অঙ্গে এত রূপ কেন? এটা তো বুঝতে পারি না। আপনাদের দল কে চালায়? টেমস নদীর পাড়  থেকে কে সুতা টানে? কিভাবে চলে? পার্টি কি দেশের কেউ চালায়, না বিদেশ থেকে চালায়- এই প্রশ্নের জবাব দিন।’ আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে কোনও একটি শক্তি দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে বলেও উল্লেখ করে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান কাদের।

উপকমিটির পদ ব্যবহার করে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডের মাধ্যমে কেউ যাতে নির্বাচনি এলাকায় ডিস্টার্ব না করে সে বিষয়েও সতর্ক করেন।

যুব ও ক্রীড়া উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব হারুনুর রশীদ।

 

এ সংক্রান্ত আগের খবর: আওয়ামী লীগ সত্যিই কি দেশ চালাচ্ছে, প্রশ্ন ফখরুলের