গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশে প্রতিক্রিয়া নেই প্রধানমন্ত্রীর

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্থগিতাদেশ একেবারেই আদালতের বিষয় বলে মনে করছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নির্বাচনে আদালতের স্থগিতাদেশ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেখাননি বলে তার ঘনিষ্ঠ কয়েকটি সূত্র নিশ্চিত করেছে।

রবিবার (৬ মে) দুপুরে আদালতের স্থগিতাদেশের পর গাজীপুর সিটির নির্বাচনে দলের মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম গণভবনে আসেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে। দীর্ঘক্ষণ অপেক্ষা করে সাক্ষাৎ পেলেও স্থগিতাদেশের বিষয়ে দলের পক্ষ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হবে না বলে তাকে জানান প্রধানমন্ত্রী। বিষয়টি স্থানীয় সরকার ও আদালতের, ফলে এটি তারাই সুরাহা করবে বলেও মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে জাহাঙ্গীর আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছি। উনাকে পুরো বিষয়টি অবহিত করেছি।’ জাহাঙ্গীর আলম জানান, প্রধানমন্ত্রী বলেছেন নিয়ম অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।  এই স্থগিতাদেশের পেছনে ষড়যন্ত্র রয়েছে মন্তব্য জাহাঙ্গীর বলেন, ‘আমার বিজয় নিশ্চিত জেনে বিভিন্ন মহল ষড়যন্ত্র করেছে।’

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য আদালতে আবেদন করার বিষয়েও নির্দেশনা দেননি প্রধানমন্ত্রী। দলের নীতিনির্ধারকদের তিনি অবহিত করেছেন, বিষয়টি আদালত ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের। ফলে ইস্যুটির মীমাংসা করবে তারাই। এখানে আওয়ামী লীগের কিছু করার নেই। তিনি দলের নেতাদের জানিয়েছেন, নিয়ম অনুযায়ী যা হওয়ার, তাই হোক।

কয়েকটি সূত্র জানিয়েছে, দ্রুত স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য দলীয়ভাবে পদক্ষেপ গ্রহণ করতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের প্রতি মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম অনুরোধ করেছেন।