রাজধানীতে ৩৩ নেতাকর্মী আটকের দাবি বিএনপির


রামপুরায় বিএনপির বিক্ষোভ
খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মীরা।  বিক্ষোভ মিছিলকালে দলটির ৩৩ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলেও দাবি করা হয়েছে। যদিও পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে আজকে বিএনপির কোনও নেতাকর্মীকে গ্রেফতার করা হয়নি।
রবিবার সন্ধ্যায় বিএনপির দফতর সম্পাদকের পক্ষে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়েছে, রবিবার রাজধানীর বিভিন্ন থানায় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হলে পল্লবী থানা এলাকা থেকে ১২ জন, রূপনগর থানা এলাকা থেকে ৬ জন, মিরপুর থানা এলাকা থেকে ৮ জন, ভাটারা থানা এলাকা থেকে ৪ জন, গুলশান থানা এলাকা থেকে ১ জন, দারুসসালাম থানা এলাকা থেকে দুজনসহ বিএনপির মোট ৩৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
উত্তরা পূর্ব থানা বিএনপির বিক্ষোভ
বিএনপির দাবি, বিক্ষোভ মিছিল থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক দেওয়ান মো. গিয়াস উদ্দিন, পল্লবী থানা বিএনপির সাংস্কৃতিক সম্পাদক রাজিব হাসান, ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহ্আলম, ৯১ নং ওয়ার্ড শ্রমিকদল সভাপতি সাগর, রূপনগর থানার বিএনপি কর্মী মো. জাকির হোসেন, আব্দুল হাই , মো. শাহিন আলম ,আজিজুল ও রুবেল রানাসহ ৩৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।
ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার থানা এলাকায় এরকম কোনও ব্যক্তি আটক নেই।’
রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. আনোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই মূহুর্তে আমি একটি মিটিংয়ে আছি। আটকের বিষয়ে কিছু জানি না। এরকম আটক নেই।’
বিএনপির ওই সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, রাজধানীর বাড্ডা , কাফরুল , রামপুরা , বনানী , মোহাম্মদপুর  , আদাবর  , তুরাগ , ভাটারা , শাহ্আলী , খিলক্ষেত, উত্তরা পূর্ব, দারুসসালাম, বিমান বন্দর, দক্ষিণখান, মিরপুর, পল্লবী, রূপনগর, উত্তরখান, উত্তরা পশ্চিম, ক্যান্টনমেন্ট, দারুস সালাম, মোহাম্মদপুর, তেজগাঁও, ভাষানটেক ও তেজগাঁও শিল্পাঞ্চল থানায় রবিবার দলটির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।