বি. চৌধুরীর বাসায় যাচ্ছেন ব্রিটিশ হাইকমিশনার

অ্যালিসন ব্লেকবাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেকের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) সঙ্গে বৈঠক করবেন। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুর ১টার দিকে প্রতিনিধি দলটি বি. চৌধুরীর বারিধারায় বাসায় যাবেন।

বি. চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান। তিনি বলেন, বৈঠকে বি. চৌধুরী ছাড়াও উপস্থিত থাকবেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বি. চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও দলটির প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী এবং অ্যালিসন ব্লেকের সঙ্গে থাকবেন বাংলাদেশে যুক্তরাজ্য হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ক্যানবার হোসেইন-বর ও হাইকমিশনের পলিটিক্যাল অ্যানালিস্ট এজাজুর রহমান।
বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও বর্তমানে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী এ সাক্ষাতের নেপথ্যে কাজ করছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। হাইকমিশনের প্রতিনিধি দল একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করবেন এবং বৈঠক শেষে মধ্যাহ্নভোজে অংশ নেবেন।