মনোনয়ন ফরম থেকে বিএনপির আয় ২ কোটি টাকা

বিএনপিএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপির আয় হয়েছে দুই কোটি ২৯ লাখ টাকা। গত ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনে চার হাজার ৫শ ৮০টি ফরম পাঁচ হাজার টাকা করে বিক্রি করা হয়েছে। রাজধানীর নয়াপল্টন কার্যালয়ে এ ফরম বিক্রির কাজ শেষ হলেও জমা দেওয়ার প্রক্রিয়া এখনও চলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বাংলা ট্রিবিউনকে জানান, মনোনয়ন ফরম বিক্রি শেষ হয়েছে। গত শুক্রবার (১৬ নভেম্বর) ছিল শেষ দিন। মোট চার হাজার ৫শ ৮০টি ফরম বিক্রি হয়েছে। তবে, এখনও সব জমা পড়েনি। আগামীকাল রবিবার (১৮ নভেম্বর) থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হবে। দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে রংপুর বিভাগের পঞ্চগড় জেলার মনোনয়ন প্রত্যাশীদের প্রথমে সাক্ষাৎকার নেওয়া হবে। এরপর রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ১৯ নভেম্বর সাক্ষাৎকার নেওয়া হবে বরিশাল ও খুলনা বিভাগের। বাকি বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের সময় পরে জানানো হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ফেনী-১, বগুড়া-৬ এবং বগুড়া-৭ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে গত ১২ নভেম্বর মনোনয়ন বিক্রির উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত পাঁচ দিনে দলটির সিনিয়র প্রায় সব নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিএনপির মনোনয়ন ফরমের জন্য পাঁচ হাজার টাকা করে নেওয়া হয়েছে। তবে জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে আরও ২৫ হাজার টাকা।