সিংহ প্রতীক পেয়েছেন নাজমুল হুদা

সিংহ প্রতীক পাওয়ার পর তা প্রদর্শন করছেন ব্যারিস্টার নাজমুল হুদাস্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে নির্বাচনে অংশ নেবেন বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদা। সোমবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রিটার্নিং অফিসার কে এম আলী আজম তাকে প্রতীক বরাদ্দ দেন।

ঢাকা-১৭ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং অফিসারের কাছে সিংহ প্রতীক চান নাজমুল হুদা। এই আসনে আর কোনও স্বতন্ত্র প্রার্থী না থাকা এবং আর কেউ সিংহ প্রতীক না চাওয়ায় নাজমুল হুদাকে সিংহ প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এর আগে গত ২ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাচাইয়ে নাজমুল হুদার মনোনয়নটি অবৈধ ঘোষণা করা হয়। মনোনয়ন ফরমে ‘নিজ দলের নাম বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন’ তা উল্লেখ না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।

রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন তিনি। আপিল শুনানিতে তার মনোনয়নটি বৈধ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনারদের আপিল বেঞ্চ।

উল্লেখ্য, ব্যারিস্টার নাজমুল হুদা ২০০১ সালের তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী ছিলেন এবং বিএনপির প্রথম স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরবর্তী সময়ে তিনি বিএনপি থেকে বের হয়ে তৃণমূল বিএনপি নামে একটি দল গঠন করেন। এ দলের মাধ্যমে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামের একটি নতুন জোটও তার নেতৃত্বে রয়েছে। এ জোটের সভাপতি তিনি।