সাদা-কালো পোস্টারে নির্বাচনি প্রচারণা শুরু

ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্বাচনি পোস্টারউৎসবমুখর পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু হয়েছে। সোমবার (১০ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু করেন প্রার্থী ও তাদের সমর্থকরা। টানানো হয় সাদা-কালো পোস্টার। ব্যস্ত সময় পার করেন তারা। সারাদেশের মতো রাজধানী ঢাকার আসনগুলোতেও প্রচারণা শুরু হয়েছে। টানানো হয়েছে পোস্টার।

ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান-হাজারীবাগ-নিউমার্কেট) আসনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর) আসননে সাদেক খানের কর্মী-সমর্থকেরা পোস্টার টানিয়ে ব্যস্ত সময় পার করেন।

ঢাকা-১০ আসন এলাকা ঘুরে দেখা গেছে, ১৭ নম্বর ওয়ার্ড দিয়ে প্রচারণা শুরু করেন তাপসের কর্মীরা। ধানমন্ডির শুক্রাবাদ এলাকায় প্রধান সড়কের পাশ দিয়ে টানানো হয় সাদা-কালো পোস্টার। দড়ির মধ্যে সারিসারি পোস্টার সেঁটে সেগুলো সড়কের পাশ ঘেঁষে উপরে টানানো হয়। তবে ধানমন্ডির ১৭ নম্বর ওয়ার্ড ছাড়া আর কোথাও কোনও নির্বাচনি প্রচারণার পোস্টার দেখা যায়নি।

ধানমন্ডি-১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহবুব বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নির্বাচন কমিশনের নিয়ম মেনে আমরা প্রার্থীর পক্ষে প্রচার শুরু করেছি। আর প্রচারণার প্রথম ধাপে আমাদের এই ওয়ার্ডে সাদা-কালো পোস্টার টানানো হচ্ছে। আমরা শুক্রাবাদ এলাকা থেকে পোস্টার টানানো শুরু করেছি। ধানমন্ডি সোবাহানবাগে আমাদের কার্যক্রম শেষ হবে।’  তিনি বলেন, ‘সন্ধ্যা থেকে আমার নির্বাচনি প্রচারণার কাজে নেমেছি। আশা করছি, ঢাকা-১০ আসনে আমাদের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বিপুল ভোটে জয়ী হবেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে যাতে বজায়ে থাকে এবং সবাই যাতে ভোটে অংশ নিতে পারেন, সেজন্য নির্বাচনি আচরণবিধি আমরা অনুসরণ করছি।’

এদিকে, ধানমন্ডি-৮, ৫, ১৫, ১৯, ২৭ নম্বরসহ শংকর, ঝিগাতলা, সিটি কলেজ, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট এলাকার কোথাও এখনও নির্বাচনি প্রচারণামূলক কোনও পোস্টার টানাতে দেখা যায়নি।

ঢাকা-১৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাদেক খানের নির্বাচনি পোস্টারঢাকা-১৩ আসন ঘুরে দেখা গেছে, মোহাম্মদপুর টাউনহল ও নবদয় হাউজিং এলাকায় সাদেক খানের কর্মীরা নির্বাচনি পোস্টারা টানানো শুরু করেছেন। নবদয় হাউজিং এলাকায় মহিলা আওয়ামী লীগ নেতা রজী জয়ীতা নির্বাচনি প্রচারণার ক্যাম্পও বানিয়েছেন।

সোমবার (১০ ডিসেম্বর) রাতে প্রচারণা ক্যাম্পে সাদেক খানের পোস্টার টানানোর সময় স্বেচ্ছাসেবক লীগের কর্মী বাবু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিকাল থেকে পোস্টার টানানোর কাজ শুরু করেছি। রাস্তায় গাড়ি চলাচল কমে গেলে রাতে এলাকায় পোস্টার টানানো হবে। আমরা এখন সাদা-কালো পোস্টার দিয়ে এলাকায় প্রচারণা শুরু করেছি।’

আরও পড়ুন: উৎসবের আমেজে নির্বাচনি প্রচার শুরু