ধর্ম নিয়ে ঘৃণার রাজনীতির পরিণতি ক্রাইস্টচার্চ হামলা: মেনন




রাশেদ খান মেননধর্ম নিয়ে ঘৃণার রাজনীতির কী পরিণতি হতে পারে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলা তার প্রমাণ বলে মন্তব্য করেছেন বাংলাদেশে ওয়ার্কাস পার্টির সভাপতি ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, ধর্ম শান্তির জন্য, সেখানে উগ্রবাদের কোনও স্থান নেই। কিন্তু দুভার্গ্যজনকভাবে পৃথিবীকে আজকে ধর্ম-বর্ণ-জাতির ভিত্তিতে ভাগ করে ফেলছে কায়েমি স্বার্থবাদীরা।
শনিবার (১৬ মার্চ) বিকেলে রাজধানীর তোপখানা রোডের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে তিনি এসব কথা বলেন। ডাকসু নির্বাচনে ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী ছাত্রমৈত্রীর নেতৃবৃন্দের সঙ্গে এদিন বৈঠক করেন মেনন।
ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকে কাপুরুষিত আখ্যায়িত করে মেনন বলেন, ‘এসব কাপুরুষদের জন্য পৃথিবীর নিরাপদ দেশও আজকে অনিরাপদ হয়ে যাচ্ছে। আমাদের দেশেও আমরা একইভাবে বাংলা ভাই এবং হলি আর্টিজনের জঙ্গি হামলা দেখেছি, ব্লগার হত্যা দেখেছি।’
বাংলাদেশে বিদেশি খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হয় মন্তব্য করে মেনন বলেন, অথচ আমাদের ক্রিকেটাররা বিদেশে গিয়ে অনিরাপদ থাকে। এই বিষয়টিও আজকে দেখার প্রয়োজন।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমেদ রুবেল, সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল, সহসভাপতি অতুলন দাস আলো, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান, শেখ রাসেল, সনম সিদ্দিকা শিতি, আশরাফুল বিন শফি রাব্বী প্রমুখ।