লিডার ইজ নেভার রং, লিডার ইজ অলওয়েজ কারেক্ট: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরজনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, ‘সবার মতামত নিয়ে কাজ করতে চাই। তবে আমাদের মনে রাখতে হবে, লিডার ইজ নেভার রং, লিডার ইজ অলওয়েজ কারেক্ট। কারণ, দেশ ও দলের স্বার্থে কিছু কিছু সিদ্ধান্ত নিতে হয়।’

বৃহস্পতিবার (১ জানুয়ারি) বিকালে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমাদের নেতৃত্বের প্রতি অবিচল থাকতে হবে। নিজেদের শক্তিশালী করা হবে আমাদের আগামী দিনের রাজনীতিতে। জনগণ কী চায়, সে অনুযায়ী কাজ করতে হবে। যেখানে প্রতিবাদ কিংবা দাবির প্রয়োজন হবে, সেখানে সেভাবে কাজ করবেন। আমরা কেন্দ্রীয়ভাবেও কর্মসূচি দেবো। আমরা দেশবাসীর কথা চিন্তা করছি। আমরা যদি সবাই এক থাকি, তাহলে সব সম্ভব।

তিনি আরও বলেন, আমরা ২৭ বছর ক্ষমতার বাইরে, এই সময় অনেক চড়াই-উৎরাই পার করতে হয়েছে। আওয়ামী লীগ-বিএনপি কখনও এককভাবে, কখনও যৌথভাবে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। আমরা কাউকে দোষ দেই না। প্রতিপক্ষ শক্তিশালী হলে হামলার শিকার হতে হবে। আমাদের শক্তি অর্জন করতে হবে। জাতীয় পার্টি জন্ম থেকে আজ পর্যন্ত দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টির নবজাগরণ সৃষ্টি হয়েছে। জনগণ আমাদের দিকে তাকিয়ে আছেন।

বক্তব্যের শুরুতে জি এম কাদের আরও বলেন, মুজিববর্ষের প্রথম দিন হিসেবে আপনাদের স্বাগত জানাচ্ছি। ইতিহাস-ঐতিহ্য আমাদের শেকড়, এটা ভুলে গেলে চলবে না।

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জাতীয় পার্টির জন্ম হয়েছিল। ১৯৮৪ সালে রাজনৈতিক দলগুলো নির্বাচন বর্জন করায় গণতন্ত্রের জন্য জাপার জন্ম। জাপা শুধু গণতন্ত্রের পার্টি নয়, মানুষের ভাগ্য উন্নয়নের পার্টি। আমরা ক্ষমতায় যাবো, যদি আমাদের মধ্য শৃঙ্খলা ও ঐক্য থাকে এবং মানুষের কাছে যেতে পারি। মানুষ পরিবর্তন চায়।
জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, আগের দিনের সবকিছু ধুয়ে মুছে, নতুন করে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে চাই। জাতীয় পার্টিকে ক্ষমতায় নিতে চাই। সংগঠন শক্তিশালী না হলে আমাদের দুই পয়সার দাম থাকবে না। মনে রাখবেন, দুর্বলের সঙ্গে কেউ হাত মেলায় না।

সভায় জাপার সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, পল্লিবন্ধু এরশাদের স্বপ্ন বাস্তবায়নে ঐক্যের বিকল্প নেই। আগামীতে রাষ্ট্র ক্ষমতায় যেতে হলে আমাদের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম ও লিয়াকত হোসেন খোকা, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সিনিয়র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন খান, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ঢাকা উত্তর জাতীয় পার্টির সভাপতি এসএম ফয়সল চিশতী, এটিইউ তাজ রহমান, শফিকুল ইসলাম সেন্টু, ইসহাক ভূইয়া প্রমুখ।