করোনায় শ্রমজীবীদের পাশে মান্না

রাজধানীর ভাটার এলাকায় ত্রাণ বিতরণ করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না

করোনায় শ্রমজীবী নিম্ন আয়ের মানুষদের সহযোগিতা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শনিবার (৪ এপ্রিল) রাজধানীর ভাটারা এলাকায় তিনি ক্ষুধা নিবারণ পণ্য সামগ্রী তুলে দেন।

নাগরিক ঐক্যের সদস্য আতিকুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান রহমান খসরুর উদ্যোগে রাজধানী ভাটারার বস্তিবাসীদের মধ্যে এই ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন মাহমুদুর রহমান মান্না। বিশৃঙ্খলা এড়াতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তালিকা অনুযায়ী ত্রাণ সামগ্রী বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। আনুষ্ঠানিকতা রক্ষায় মান্না তিনজন দুস্থের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  ‘মান্না বলেন, আমরা আমাদের সীমিত সামর্থ্যের মধ্যে যা করতে পারবো, তা খুবই অপ্রতুল। তারপরও আমরা আমাদের চেষ্টা অব্যাহত রাখবো। উদ্ভূত পরিস্থিতিতে উন্নয়ন বাজেটের অর্থ রাষ্ট্রের নিম্ন আয়ের মানুষের ক্ষুধা নিবারণে জন্য ব্যয় করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি। ভারতের পশ্চিমবঙ্গ, কেরালা, ভারতের কেন্দ্রীয় সরকার, পাকিস্তান, নেপালের উদাহরণ দিয়ে মান্না বলেন, আমরা সত্যিকার অর্থে এখন পর্যন্ত কোনও উদ্যোগ গ্রহণ করিনি। বিপর্যয়ের মধ্যে মানুষকে বাঁচিয়ে রাখতে হবে। এটাই সত্যিকারের উন্নয়ন।’

আতিকুর রহমান জানান, শনিবার নাগরিক ঐক্যের সদস্য সেলিম রেজার উদ্যোগে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় এবং সিরাজগঞ্জ জেলা নাগরিক ঐক্যের নেতা হাবিবুর রহমান হাবিব ও জিহাদ তালুকদারের উদ্যোগে কামারখন্দে নিম্ন আয়ের মানুষদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া আগামী ৬ তারিখ মিরপুরের বিহারী ক্যাম্পে নাগরিক ঐক্যের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।