এখনও সংকটাপন্ন নাসিম

মোহাম্মদ নাসিমআওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তিনি আগের মতোই সংকটাপন্ন অবস্থায় আছেন বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। তিনি মোহাম্মদ নাসিমের জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান।
মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে সোমবার (৮ জুন) কনক কান্তি বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, তার কোনও উন্নতি হয়নি। তিনি এখনও ভেন্টিলেশনে আছেন, কোনও রেসপন্স নাই। কাল যেমন দেখে এসেছি তেমনি আছেন। এর আগে রবিবার ( ৭ জুন) বাংলা ট্রিবিউনকে তিনি জানিয়েছিলেন, নাসিমের অবস্থা সংকটাপন্ন, খুবই ক্রিটিক্যাল অবস্থায় আছেন তিনি।
প্রসঙ্গত, গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার স্ট্রোক হয়। সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা সংকটাপন্ন বলেই মন্তব্য করেছেন চিকিৎসকরা।
অস্ত্রোপচার শেষে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরইমধ্যে তার জন্য ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ, অধ্যাপক ডা. রাজিউল হক, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতসহ অন্যরা রয়েছেন।