১৪ দলকে সংহত করতে নাসিমের ভূমিকা ছিল অনন্য: তথ্যমন্ত্রী

মোহাম্মদ নাসিমের সমাধিতে শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদতথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলকে সংহত করতে মোহাম্মদ নাসিমের ভূমিকা ছিল অনন্য। তার মৃত্যু দেশ, রাজনীতি ও একইসঙ্গে আওয়ামী লীগের জন্য এক অপূরণীয় ক্ষতি।

রবিবার (১৪ জুন) সকালে চট্টগ্রাম থেকে রওনা হয়ে ঢাকায় এসে সরাসরি বনানী কবরস্থানে গিয়ে মোহাম্মদ নাসিমের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও দোয়া শেষে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, ‘মোহাম্মদ নাসিম দেশের একজন প্রথিতযশা রাজনীতিবিদ ছিলেন। তার মৃত্যু দেশ, রাজনীতি ও একইসঙ্গে আওয়ামী লীগের জন্য এক অপূরণীয় ক্ষতি। তার মৃত্যুতে আমরা একজন একনিষ্ঠ কর্মী, নেতা ও আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজনকে হারিয়েছি।’

তথ্যমন্ত্রী এ সময় সদ্য প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ছাত্রজীবন থেকে রাজনীতি করে এসেছেন। তিনি দীর্ঘদিন গোপালগঞ্জ আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুও আমাদের দেশ ও দলের জন্য অপূরণীয় ক্ষতি। প্রকৃতপক্ষে একই দিনে আমরা আমাদের দু’জন নেতাকে হারালাম, যা অত্যন্ত বেদনাদায়ক এবং এই বেদনা ঢেকে রাখা সম্ভব নয়’। শোকাভিভূতচিত্তে তথ্যমন্ত্রী এ সময় স্বাস্থ্য সচিবের সদ্য প্রয়াত স্ত্রী এবং সম্প্রতি মৃত্যুবরণকারী সবার আত্মার শান্তি কামনা করেন।