‘এবি পার্টি বহু পথের নাগরিকদের ঐক্যবদ্ধ করার চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে’

সংগঠক সমাবেশ করেছে আমার বাংলাদেশ (এবি) পার্টির কুমিল্লা জেলা শাখা। শুক্রবার (৫ আগস্ট) বিকাল ৪টায় কুমিল্লা মহানগরের আলেখার চরের একটি মিলনায়তনে এই সমাবেশে সভাপতিত্ব করেন দলের সহকারী সদস্য সচিব মিয়া মোহাম্মদ তৌফিক।

সাবেক ছাত্রনেতা সফিউল বাসারের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির আহ্বায়ক, সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া। পার্টির সহকারী সদস্য সচিব সাইফুল মির্জা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ এফ এম সোলায়মান চৌধুরী বলেন, এবি পার্টি বহুমত ও পথের নাগরিকদের ঐক্যবদ্ধ করার এক কঠিন চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। রাজনৈতিক ও অরাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে আমরা সংলাপ শুরু করেছি, ক্রমান্বয়ে সবার সঙ্গে আমরা বসবো। মানুষের মৌলিক সব পাওনা, গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে সংঘবদ্ধ হওয়ার জন্য আমরা আহ্বান জানিয়েছি।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, কেউ যদি সমাজতান্ত্রিক বা জাতীয়তাবাদী দল করে গরিবকে সাহায্য করে, মসজিদ মাদ্রাসায় দান করে তাহলে অবশ্যই সে আল্লাহর কাছে পুরস্কার পাবে। আবার কেউ যদি ধর্মীয় দল করে পাপ কাজে লিপ্ত হয় বা মানুষের ওপর জুলুম করে তাহলে সে অবশ্যই আল্লাহর কাছে শাস্তি পাবে।

সভাপতির বক্তব্যে মিয়া মোহাম্মদ তৌফিক কুমিল্লায় দলের বিস্তৃতির জন্য সংক্ষিপ্ত পরিকল্পনা উপস্থাপন করেন এবং সভায় উপস্থিত সংগঠকদের মতামতের ভিত্তিতে তিনি ৯টি উপজেলায় নতুন সমন্বয় টিম গঠনের ঘোষণা দেন।