দেশে ফিরলে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আ. লীগ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)ভারত সফর শেষে দেশে ফিরলে বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। আগামী ১০ এপ্রিল প্রধানমন্ত্রীর দেশে ফিরতে দলের নেতাকর্মীরা বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাকে অভিনন্দন জানাবেন। শনিবার প্রধানমন্ত্রীর ধানমন্ডি কার্যালয়ে এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে শনিবার সবাই একই স্থানে অনুষ্ঠিত ১৪ দলীয় জোটের সভায় সংবর্ধনা নিয়ে আলোচনা হয়।
প্রধানমন্ত্রী ৭ এপ্রিল ৪ দিনের সফরে ভারত সফরে যান। সফরের দ্বিতীয় দিনে রবিববার বাংলাদেশ-ভারতের মধ্যে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে।

এছাড়া বাংলাদেশের কাঙ্ক্ষিত তিস্তা পানি বণ্টন চুক্তি স্বাক্ষর করতে পারে, এমন আশার সঞ্চার হয়েছে। দুই দেশের বিদ্যমান সরকারের হাতেই এই চুক্তির জট খুলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। প্রধানমন্ত্রীর সফরকালে ২৫ মার্চ গণহত্যা দিবস আন্তর্জাতিকভাবে পালনেও বাংলাদেশকে সমর্থন দিয়েছে ভারত সরকার।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনায় ব্যাপক জনসমাগম ঘটাতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে। বড় ধরনের শো-ডাউনের লক্ষে আওয়ামী লীগ রবিবার দলের ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠন ও আশপাশের জেলার সঙ্গে মতবিনিময় সভা করবে বলে জানা গেছে।

/ইএইচএস/ এমএনএইচ/