প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্তত ১০জন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় দুপুর দুইটায়।  অনুষ্ঠান শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঢাকা কলেজ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীমউদ্দিন হল ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠান শুরু আগে আগেই বিশ্ববিদ্যালয়ের বটতলায় এসে অবস্থান নেয় কলেজ ছাত্রলীগ। এরপর জসীমউদ্দিন হল ছাত্রলীগ মিছিল নিয়ে এসে ওই জায়গায় অবস্থান নিতে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। অবস্থা নিয়ন্ত্রণে ছাত্রলীগ  সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য নিচে ভিড়ের মাঝে গেলে একপক্ষের ছোঁড়া ইট এসে তার মাথায় লাগে। এতে তিনি আহত হন।

জানা যায়, কবি জসিমউদ্দীন হলের ৫ জন ও সার্জেন্ট জহুরুল হক হলের ১ জন শিক্ষার্থীসহ প্রায় ৮জন আহত হয়েছেন। এর মধ্যে ৪ জনের মাথা ফেটে গেছে। লেখক ভট্টাচার্য প্রাথমিক চিকিৎসা নিয়ে অনুষ্ঠান স্থলে ফিরে আসেন।

তবে আহত হওয়ার বিষয়টি অস্বীকার করে লেখক ভট্টাচার্য। তিনি বলেন, এরকম ঘটনা ঘটেনি। নেতাকর্মীদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছিল। আমি যাওয়ার পর বিষয়টি সমাধান হয়েছে। আহত হওয়ার বিষয়টি ভিত্তিহীন৷