মাহিয়া মাহির মনোনয়ন চাওয়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের উপনির্বাচনে চিত্রনায়িকা মাহিয়া মাহি আওয়ামী লীগের প্রার্থী হওয়ার বিষয়টি নিয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তিনি (মাহি) দলীয় প্রার্থী হতে ফরম নিতে চান। চাঁপাইনবাবগঞ্জে নির্বাচন করতে চান। তার বাড়ি সেখানে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ওর (মাহি) পরিবার তো আওয়ামী লীগের পরিবার। তিনিও আওয়ামী লীগ করেন। ঠিক আছে ফরম সংগ্রহ করুক।

ওই অভিনেত্রী আওয়ামী লীগের প্রার্থী হওয়ার সম্ভাবনার বিষয়ে কাদের বলেন ‘প্রার্থী হচ্ছেন কিনা, বলতে পারবো না। তাকে ফরম কেনার অধিকার দেওয়া হচ্ছে।

দলের পুরুষ নেতারাই নারী প্রার্থী মেনে নিতে চান না

রংপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয়ের কারণ ব্যাখ্যা করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, দলের পুরুষ নেতারাই নারী প্রার্থী মেনে নিতে চান না। দলের ভেতর উল্টো সুর, আবার বাইরেও উল্টো সুর, তাহলে নারীরা যাবে কোথায়? নারীরা কি দাঁড়াবে না?

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর ভরাডুবির প্রেক্ষাপটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘খেলা হবে এখানে (রংপুর সিটির মতো স্থানীয় সরকার নির্বাচন) নয়, আসল খেলা হবে সাধারণ নির্বাচনে। এগুলো কি খেলা? এগুলো তো স্থানীয় সরকার।

রংপুরে মেয়র পদে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণ ব্যাখ্যা করতে গিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, স্থানীয় সরকার নির্বাচনে নানা বিবেচনা থাকে। জনমত জরিপে জাতীয় পার্টির প্রার্থী এগিয়ে ছিলেন। আওয়ামী লীগের ভেতরেও কিছু সমস্যা আছে। না হলে ভোটে এত ব্যবধান হওয়ার কথা নয়। আরেকজন প্রার্থীও আওয়ামী লীগের দলের লোক ছিল। আগেই জানা ছিল এখানে এগিয়ে আছে জাতীয় পার্টির প্রার্থী। এখানে সরকারি দল থেকে কোনও বাড়াবাড়িও হয়নি। পিছিয়ে বলে জোর করে এগিয়ে যাওয়ার চেষ্টা করা হয়নি। সেদিক থেকে এখানে গণতন্ত্রের বিজয় হয়েছে। আর দলীয় বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে দেখা হচ্ছে এবং এক সপ্তাহের মধ্যে বড় আকারে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছেন।

রংপুরে প্রার্থী বাছাই সর্বসম্মতভাবে হয়েছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে কোনও ভুল হয়নি। প্রার্থী পোড় খাওয়া আওয়ামী লীগের কর্মী। তার কোনও বদনাম নেই। একজন প্রতিষ্ঠিত আইনজীবী। সুনাম আছে তার।

মেট্রোরেলের ভাড়া নিয়ে কোনও সমস্যা হবে না বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন তো রিকশায় উঠলেই ভাড়া ২০ টাকা। এ ছাড়া এই মেট্রোরেল অনেক আধুনিক এবং আলাদা বলেও মন্তব্য করেন তিনি।