লাকসামের সব ওয়ার্ডে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠিত হবে: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিএনপির নৈরাজ্য ও অরাজকতা প্রতিরোধে লাকসামের প্রতিটি ওয়ার্ডে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এরই মধ্যে লাকসামে হত্যার রাজনীতি শুরু হয়েছে। ফলে লাকসাম পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি অনিককে নির্মমভাবে ছাত্রদলের সন্ত্রাসীদের হাতে প্রাণ দিতে হয়েছে। তাই শান্তিপ্রিয় লাকসামের জনগণের জীবনে যাতে কোনও প্রকার সন্ত্রাসের কালো ছায়া না পড়ে, সে জন্য প্রতিটি ওয়ার্ডেই আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং সহযোগী সংগঠনগুলোর সমন্বয়ে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।

শুক্রবার (২১ জুলাই) কুমিল্লার লাকসাম পৌরসভার মো. তাজুল ইসলাম কনফারেন্স হলে লাকসাম আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এদিন সকালে লাকসাম পৌরসভা ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাদের সঙ্গে এবং বিকালে লাকসাম উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও শ্রমিক লীগের প্রতিনিধিদের সঙ্গে সভায় মিলিত হন মন্ত্রী।

স্থানীয় সরকারমন্ত্রী বর্তমান সরকারের আমলে লাকসাম উপজেলার উন্নয়নে গৃহীত বিভিন্ন পদক্ষেপ সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাদের প্রতি নির্দেশ দেন।

শুক্রবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মন্ত্রী বলেন, বিএনপি আমলের সব কর্মকাণ্ড এবং বর্তমান সরকারের সময় লাকসামে যে উন্নয়ন হয়েছে, তা মানুষের সামনে তুলে ধরতে হবে। তা না হলে বিএনপি-জামায়াত মানুষকে ভুল বুঝিয়ে ভুল পথে পরিচালিত করার সুযোগ পাবে।

এ সময় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সরকারের কারণে হয়নি জানিয়ে তিনি বলেন, ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের সব জায়গায় মূল্যস্ফীতির ফলে জিনিসপত্রের দাম বেড়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের সব অঞ্চলে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দ্রব্যমূল্য বেড়েছে। প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাদের সাধারণ মানুষের কাছে এসব বাস্তবতা তুলে ধরতে হবে বলেও জানান মন্ত্রী।

লাকসাম উপজেলায় বিভিন্ন অসমাপ্ত উন্নয়নকাজ অতিদ্রুত সমাপ্ত হবে জানিয়ে মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে নির্মাণসামগ্রীর (রড, সিমেন্ট, ইটা ও বালু) দাম বাড়ায় অনেক ঠিকাদার কাজ শেষ করতে পারেনি। বিষয়টি আমলে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কাজের রেট রিশিডিউল করার ফলে এখন ঠিকাদাররা উন্নয়নকাজ শেষ করতে পারবেন।

স্থানীয় সরকারমন্ত্রী এ সময় জাতীয় নির্বাচনের আগে দলের মধ্যে বহিরাগতরা অনুপ্রবেশ করে যাতে কোনও প্রকার অনাসৃষ্টি বা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পাঁয়তারা করতে না পারে, সে জন্য লাকসাম উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাদের সতর্ক থাকার আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামী লীগের নেতারা ঐক্যবদ্ধ থাকলে এবারও জাতীয় সংসদের এ আসনটি আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবো।